https://sylhet24.net/home/news_description/7459

কাতারে উদযাপিত হলো 'আওয়ারকণ্ঠের তৃতীয় বর্ষপূর্তি

প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন Print

জয়নাল আবেদীন আজাদ, কাতার:



 বাংলাদেশ লেখক-সাংবাদিক অ্যাসোসিয়েশন, কাতারের আয়োজনে কাতার থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল আওয়ার কণ্ঠের তৃতীয়  প্রতিষ্ঠা বার্ষিকী মারহাবা রেস্টুরেন্টে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে পালিত হলো  গতকাল ২৫/৬/২১ শুক্রবার বাদ মাগরিব।

বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশন কাতার এর যুগ্ম-সাধারণ সম্পাদক ও আওয়ার কণ্ঠের সহকারী সম্পাদক সি.এম. হাসানের  সঞ্চালনায় সভার শুরু লগ্নে কোরআনে কারীম থেকে তেলাওয়াত করেন আওয়ার কণ্ঠের কাতার প্রতিনিধি কে.এম সুহেল আহমেদ।

সংগঠনের সভাপতি ও এনটিভির কাতার প্রতিনিধি অধ্যাপক আমিনুল হক এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটির সভাপতি ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন আকন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জসিম উদ্দিন দুলাল - সভাপতি : ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদ, শফিকুল ইসলাম তালুকদার (বাবু) সহ-সভাপতি বাংলাদেশ কমিউনিটি, মুহাম্মদ নজরুল ইসলাম ভূঁইয়া - প্রধান উপদেষ্টা : ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদ, মাহবুবুর রহমান চৌধুরী- সাধারণ সম্পাদক : জালালাবাদ অ্যাসোসিয়েশন কাতার, মাওলানা ইউসুফ নূর সাহেব- নির্বাহী পরিচালক : আল নূর কালচারাল সেন্টার, মোহাম্মদ তাফসির উদ্দিন -শিক্ষক : বাংলাদেশ স্কুল এন্ড কলেজ, মাওলানা চৌধুরী হাসান মাহমুদ -ম্যানেজিং ডিরেক্টর : নুজুম গ্রুপ,  শাহ-আলম খান- চেয়ারম্যান : খান গ্রুপ, রাজ রাজিব মোল্লা, আহসান উল্লাহ (হাসান), যুগ্ম-আহ্বায়ক -ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী ফোরাম কাতার, আল-আমিন খান, তরুণ সংগঠক ও রাজনীতিবিদ, মাওলানা হাফিজুর রহমান নাহিদ - এডমিন ডিরেক্টর: নুজুম গ্রুপ, শওকত আলী- কান্ট্রি এম্বাসেডর (কাতার) নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন।

অতিথিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানকে সফল ও স্বার্থক করেছে, করোনা পরিস্থিতিতেও  প্রবাসীদের মিলনমেলায় পরিনত হয়েছে।

প্রধান অতিথি সহ সকল অতিথি ও শুভাকাঙ্ক্ষীদের কেক কাঁটার মধ্য দিয়ে পত্রিকাটি চতুর্থ বর্ষে পদার্পণ করে।

প্রধান অতিথিকে সম্মাননা স্মারক দিয়ে বরণ করে নেন অনুষ্ঠানের সভাপতি একেএম আমিনুল হক ও পত্রিকাটির সম্পাদক নুরে আলম জাহাঙ্গীর। 

পরে একে একে সকল অতিথিদের কাছ থেকে বিশেষ ক্ষেত্রে অবদানের জন্য ১৫ জন সাংবাদিক ও সামাজিক কর্মী সম্মাননা স্মারক গ্রহণ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আওয়ার কণ্ঠ তিন বছর পার করে চতুর্থ বর্ষে পদার্পণ করছে, এটা অত্যন্ত খুশির খবর। আগামীদিনে আরো বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার আশা রাখি। কাউকে আঘাত দেয় এমন কিছু না প্রকাশের অনুরোধ করছি। বিশেষ করে কাতারের নিউজগুলি আরো গুরুত্বের সহিত প্রচার করার আহ্বান করছি।

সকল অতিথিবৃন্দ তাদের বক্তব্যে আওয়ার কণ্ঠের সফলতা কামনা করে ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানান। 

সভাপতির সমাপনী বক্তব্যে অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় সকল কমিউনিটি ব্যাক্তি বর্গকে ধন্যবাদ জানান, আগামীদিনে কমিউনিটি নেতৃবৃন্দকে আওয়ার কণ্ঠের পাশে থাকার আহ্বান জানান। 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উমর ফারুক রাজিব, আমিনুল ইসলাম সুমন, সাংবাদিক জয়নাল আবেদীন আজাদ, কে.এম সুহেল আহমেদ, সহ অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ। 

Editor: Mohammad Shakir Hossain

122 Albert Road, London,UK