https://sylhet24.net/home/news_description/7337

২ মাস ধরে বেতন পাচ্ছেন না তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা

প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন Print

২ মাস ধরে বেতন পাচ্ছেন না তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা

পুরো পৃথিবীজুড়ে প্রাণঘাতি করোনা ভাইরাসের ভয়াল থাবা। চরম দুর্যোগকালীন সময়ে জীবনের ঝুঁিক নিয়ে সেবা দিচ্ছেন চিকিৎসক, নার্স, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। কিন্তু সেই চিকিৎসক, নার্স, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরাই বেতন পাচ্ছেন না দুই মাস ধরে। বেতনভাতা না পেয়ে অনেকেই কষ্টে আছেন। এমন অবস্থা বিরাজ করছে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য বিভাগে।


সুনামগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসকগণ মার্চ মাসের বেতন-ভাতা পেয়েছেন আজ রবিবার। কিন্তু জেলার তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা গত দুই মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না। কবে বেতন পাবেন সে অনিশ্চয়তাও কাটছে না তাদের। বেতন না পেয়ে অর্থকষ্টে ভোগছেন উপজেলা স্বাস্থ্য বিভাগের সবাই। কর্মচারীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই যথাসময়ে মাসের বেতন ভাতা তারা পান না ।


তবে অভিযোগ অস্বীকার করে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহকারী মোহাম্মদ আজরফ হোসেন জানান, বাজেট সমস্যার কারণে ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন এখনো হয়নি। 


নাম প্রকাশে অনিচ্ছুক একজন চিকিৎসা কর্মকর্তা বলেন,‘বেতন বন্ধ থাকায় সমস্যার মধ্য দিয়ে দিন পার করছি। কারণ করোনাকালীন সময়ে বেতনের নির্দিষ্ট টাকায় আমাদের সংসার চলছে।’ 


একজন স্বাস্থ্য সহকারী জানালেন, ছেলে মেয়ের পড়াশোনা, সারা মাসের সংসার খরচ বেতন দিয়েই চলে। বেতন না পাওয়ার কারণে চরম অর্থকষ্টে ভুগছেন তার পরিবার। 


তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডা. মো. ইকবাল হোসেন জানান, বেতন-ভাতা পাওয়ার জন্য আমি চেষ্টা করছি। আগামী মাসে (মে) সবাই বেতন পাবেন।


সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন,‘ বরাদ্দ সংকেটর কারণে সাময়িক এই সমস্য দেখা দিয়েছে। তবে সবাই তাড়াতাড়ি বেতন পেয়ে যাবেন।’

Editor: Mohammad Shakir Hossain

122 Albert Road, London,UK