সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

এসএসসি পরীক্ষার সূচিতে পরিবর্তন



সিলেট২৪ ডেস্ক:

২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার পূর্ব নির্ধারিত সূচিতে পরিবর্তন আনা হয়েছে। নতুন ঘোষিত সময়সূচি অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারির (শনিবার) পরিবর্তে ৩ ফেব্রুয়ারি (সোমবার) থেকে পরীক্ষা শুরু হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন। আবুল খায়ের  বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন ও সরস্বতী পূজা আগামী ৩০ জানুয়ারি। পূজা ও নির্বাচনের সময় সমন্বয় করতে এসএসসি ও সমমান পরীক্ষা পিছিয়ে দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বাংলা ট্রিবিউনকে বলেন, মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী পরীক্ষার পরিবর্তিত সূচি তৈরি করা হবে।

প্রসঙ্গত আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। হিন্দু ধর্মাবলম্বীদের সরস্বতি পূজার কারণে ভোটগ্রহণ পিছিয়ে ১ ফেব্রুয়ারি করা হয়েছে। যে কারণে এসএসসির সূচিতে এই পরিবর্তন আনা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেন, ‘নির্বাচন পেছানো নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে। সেই আলোকে শিক্ষা মন্ত্রণালয় এসএসসি পরীক্ষার সূচিতে পরিবর্তন এনেছে। ফলে ভোটগ্রহণের তারিখ ১ ফেব্রুয়ারি করা হয়েছে। ’