শুক্রবার, ১৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

তার বিহীন সিলেট করতে খরচ হচ্ছে ৫৫ কোটি টাকা



নাজাত পুরকায়স্থ:

সিলেট শহরের ভূউপরিভাগের সব বিদ্যুৎ সরবরাহ লাইন মাটির নীচে নিয়ে যাওয়া হচ্ছে। পাশাপাশি স্যাটেলাইট, ইন্টারনেট, টেলিফোনসহ সবধরনের সেবা সংস্থার তার মাটির নিচে বসানো হচ্ছে বলে জানায় সিটি করপোরেশন। এরইমধ্যে শুরু হয়েছে পিডিবির তার মাটির নীচে নেয়ার কাজ, খরচ হচ্ছে প্রায় ৫৫ কোটি টাকা। সময় লাগবে ছয় মাস ।

এরই ধারাবহিকতায় এ বছরের শুরুতে তারহীন জঞ্জালমুক্ত নগরীরর দেখা মিলেছে। বিদ্যুতের ঝুলন্ত তার এবং অন্যান্য প্রতিষ্ঠানের ঝুলন্ত তার সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ। এতে করে নীল আকাশ সিলেটের আগত দর্শনার্থীদের আলাদা মুগ্ধতা দিয়েছে।  তারহীন সিলেট নগরী গড়ার প্রত্যয়ে শুরুতেই পবিত্র স্থান দরগা গেইট এলাকা থেকে কার্যক্রম শুরু করা হয়েছে।

আধুনিক ও বসবাস উপযোগী ডিজিটাল নগরীর গড়ার লক্ষে সিলেট নগরীতে শুরু হয়েছে এই আন্ডারগ্রাউন্ড বা মাটির নিচ দিয়ে তার প্রতিস্থাপনের কাজ। যার প্রথম ধাপ সম্পন্ন হয়েছে দরগা গেইট এলাকায়। পর্যায়ক্রমে এটি গোটা সিলেট শহরেই খুব দ্রুত বাস্তবায়ন করা হবে বলে নগর কর্তৃপক্ষ জানিয়েছে।

সার্বিক বিষয়ে সিসিক এর প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় বলেন, আমরা একটি আধুনিক সিলেট গড়ার প্রত্যয়ে মাঠে নেমেছি। ধীরে ধীরে আমরা একটি সত্যিকারের বসবাসযোগ্য ডিজিটাল সিলেট নগরী গড়ে তুলতে পারব।