শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

১ সেপ্টেম্বর খুলে দেয়া হচ্ছে এমসি কলেজের ছাত্রাবাস



33-1

সিলেট24 রিপোর্ট:

প্রায় তিন সাপ্তাহ বন্ধ থাকার পর আগামী ১ সেপ্টেম্বর খুলে দেয়া হচ্ছে এমসি কলেজের ছাত্রাবাস। রবিবার দুপুরে কলেজের একাডেমিক কাউন্সিল সভায় এমন সিদ্ধান্ত হয়।

এ সম্পর্কে কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দের কাছে জানতে চাওয়া হলে বিষয়টা নিশ্চিত করে বলেন, সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে ছাত্রাবাসটি খুলে দেওয়া হচ্ছে। অবৈধদের বিষয়ে তিনি বলেন, অবৈধ বা অনিয়মিতদের ব্যাপারে কলেজ প্রশাসন দৃঢ় অবস্থানে থাকবে। ১ সেপ্টেম্বর কেবল ছাত্রাবাসের বৈধ কার্ডধারী শিক্ষার্থীরাই হোস্টেলে উঠতে পারবে।

শিহাব নামে এক শিক্ষার্থী বলেন, ছাত্রাবাসটি বন্ধ হওয়ার ফলে কোথায় থাকব না থাকব এমন ভাবনায় রীতিমতো হতাশাতেই ছিলাম। ছাত্রাবাস খুলে দেওয়ার ব্যাপারে কলেজ প্রশাসনের সিদ্ধান্তটি শুনে সত্যিই খুব ভাল লাগছে।

অপর এক শিক্ষার্থী বলেন, গতবছরও বন্ধ হওয়ার পর যখন ছাত্রাবাস খুলে দেওয়া হয়, তখনও কলেজ প্রশাসন বলেছিল, ছাত্রাবাসে কেবল নিয়মিত ও বৈধ শিক্ষার্থীরাই থাকতে পারবে। কিন্তু কিছুদিন পর দেখা গেল এর ঠিক উল্টো। রাজনৈতিক প্রভাব খাটিয়ে অনিয়মিত কিংবা অবৈধরা আবারো ছাত্রাবাসে অবস্থান করতে লাগলো। যার ফলে গতবছরের ন্যায় এবারো রাজনৈতিক উত্তেজনায় বন্ধ করা হলো কলেজের একমাত্র ছাত্রাবাস।

তিনি বলেন, অবৈধ বা অনিয়মিতদের ব্যাপারে কলেজ প্রশাসনের অবস্থান নড়বড়ে হওয়ার ফলে, প্রতিনিয়তই এর দ্বারা ক্ষতিগ্রস্থ হচ্ছে সাধারণ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ছাত্রাবাসে বৈধ-অবৈধ বিষয় নিয়ে ছাত্রলীগের দুপক্ষের তুমুল উত্তেজনার প্রেক্ষিতে গত ৬ আগস্ট অনির্দিষ্টকালের জন্য কলেজের একমাত্র ছাত্রাবাসটি বন্ধ করে দেয় এমসি প্রশাসন।