শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

নগরীর যে চারটি জায়গায় হবে ফুটওভার ব্রিজ



Untitled

নাজাত পুরকায়স্থ:

রবিবার (২৫ আগস্ট) সিলেট সিটি কর্পোরেশনের ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট ঘোষণাকালে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী জানান, সড়ক পারাপারের ঝুঁকি এড়াতে সিলেট নগরীতে নতুন চারটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে

ফুটওভার ব্রিজগুলো টিলাগড় এলাকার মুরারীচাঁদ কলেজ (এম সি কলেজ) এর সামনে, মদিনা মার্কেট পয়েন্ট, মেন্দিবাগ পয়েন্ট এবং হুমায়ূন রশীদ চত্বরে এ ফুটওভার ব্রিজগুলো বসানো হবে। এই ফুটওভার ব্রিজগুলো স্থাপনের জন্য নকশা তৈরির কাজ চলছে বলে মেয়র জানান।

এরআগে নগরীর বন্দরবাজারে ১ কোটি ৬৭ লাখ টাকা ব্যয়ে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করে জেলা প্রশাসন। ২০১৫ সালের সেপ্টেম্বরে ব্রিজটির উদ্বোধন করা হয়। অপরিকল্পিতভাবে নির্মাণের ফলে অদ্যাবদি এ ব্রিজটি অব্যবহৃত অবস্থায় পড়ে আছে। সম্প্রতি এটি নামমাত্র মূল্যে বিক্রি করে ফেলারও সিদ্ধান্ত নেওয়া হয়।

বন্দরবাজারের এই ফুটওভার ব্রিজ সম্পর্কে মেয়র বলেন, বন্দরবাজার পয়েন্টে স্থাপিত ফুটওভার ব্রিজটি পারিপার্শিক অবস্থা বিবেচনায় অন্যত্র সরিয়ে নেয়ার প্রক্রিয়া গ্রহণ করা হয়েছে।

বাজেট বক্তৃতায় মেয়র সিলেটের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে নগরীর কদমতলী বাস টার্মিনাল আধুনিকায়নের কাজ চলছে বলে জানান। তিনি বলেন, এ কাজে বিশ্বব্যাংক প্রয় ৬৫ কোটি টাকা অর্থ যোগান দিচ্ছে। উন্নত বিশ্বের আদলে তৈরি হতে যাওয়া এ টার্মিনাল আধুনিকায়নের কাজ সম্পন্ন হলে এই এলাকার চেহারা পাল্টে যাবে। যাত্রীরা পাবেন আধুনিক ও উন্নতমানের সেবা।

এছাড়া নগরীতে ‘নগর বাস সার্ভিস’ চালুর কথাও জানান মেয়র।