রবিবার, ২০ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

শত্রুর যে কোনো হুমকি অঙ্কুরেই ধ্বংস করে দেয়া হবে: ইরান



203158_hayder-news-pic

অনলাইন ডেস্ক:

ইরানের বিরুদ্ধে যে কোনো হুমকি অঙ্কুরেই বিনষ্ট করে দেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দেশটির সেনাবাহিনীর স্থল ইউনিটের কমান্ডার কিউমার্স হায়দারি।

জেনারেল হায়দারি রবিবার এক অনুষ্ঠানে বলেন, শত্রুর যেকোনো হুমকির বিরুদ্ধে সম্ভাব্য অতি স্বল্প সময়ের মধ্যে দাঁত ভাঙ্গা জবাব দেয়ার লক্ষ্যে ইরানি সেনাবাহিনী সদা প্রস্তুত আছে।

তিনি বলেন, সেনাবাহিনীর পদাতিক বাহিনীকে অন্য বিভাগের মতই সর্বোচ্চ প্রস্তুত অবস্থায় রাখা হয়েছে। কোনো হুমকি আসলে এ বাহিনী তা অঙ্কুরেই বিনষ্ট করে দেবে।

কমান্ডার হায়দারি আরো বলেন, সেনাবাহিনীর পদাতিক ইউনিটের অবকাঠামোতে পরিবর্তন এ বাহিনীকে ‘চৌকস’ বাহিনীতে পরিণত করেছে।

অন্যদিকে, ইরানি সেনাবাহিনীর স্ট্রেটিজিক স্টাডিস সেন্টারের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ রেজা পুরদাস্তান আজ আরেকটি অনুষ্ঠানে বলেছেন, ইরানি সামরিক বাহিনীর শক্তিমত্তার কারণে শত্রুরা তার দেশে হামলা চালানোর সাহস পাবে না।

তিনি বলেন, পারস্য উপসাগর অঞ্চলে স্বার্থ রয়েছে এমন কোনো দেশই চাইবে না যে এখানে আরেকটি সংকটের সৃষ্টি হোক। তিনি বলেন, পারস্য উপসাগর একটি অস্ত্র গুদামে পরিণত হয়েছে। সেখানে আগুনের সামান্যতম স্ফুলিঙ্গ পড়া মানে ভয়াবহ বিস্ফোরণ ঘটা।

২০১৫ সালে ইরান ও ছয় জাতিগোষ্ঠীর মধ্যে সই হওয়া পরমাণু সমঝোতা থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার দেশকে বের করে নেয়ার পর এবং ইরানের ওপর সর্বোচ্চ চাপ প্রয়োগের নীতি অবলম্বন করায় তেহরান এবং ওয়াশিংটনের মধ্যে উত্তেজনা তুঙ্গে উঠেছে।