বুধবার, ২১ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

এইচএসসি পরীক্ষায় এমসি কলেজের অভিনভ সাফল্য



MC-College

নাজাত পুরকায়স্থঃ

এবারের এইচএসসি পরীক্ষায় ঈর্ষণীয় ফলাফল অর্জন করেছে সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজে শিক্ষার্থীরা। এ বছর উচ্চমাধ্যমিক পরীক্ষায় এমসি কলেজ থেকে মোট পরীক্ষার্থী ছিল ৪২৩ জন, আর অংশ নেন ৪২১ জন শিক্ষার্থী। এর মধ্যে ৩০৭ জন ছাত্র এবং ১১৬ জন ছাত্রী। যার মধ্যে ৪১৬ই জন কৃতকার্য হয়। পরীক্ষার্থীদের মধ্যে নিয়মিত ছিল ৩৭৬ জন এবং অনিয়মিত ছিল ৬ জন শিক্ষার্থী । আর বাকিরা মানোন্নয়নের জন্য অংশ নেন। সিলেট শিক্ষাবোর্ডের আওতায় থাকা এমসিতে এ বছর পাসের হার ৯৮.৮১ ভাগ আর জিপিএ-৫ পেয়েছেন ২৫৮ জন শিক্ষার্থী।

বুধবার ফল প্রকাশের আগে থেকেই শিক্ষার্থীরা কলেজে জড়ো হতে থাকেন। অধ্যক্ষের ফল ঘোষণার পর শিক্ষার্থীদের মাঝে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। সেই সাথে চলে মিষ্টি খাওয়ার পর্বও। এ সময় উপাধ্যক্ষ অধ্যাপক মুহাম্মদ সালেহ আহমেদ, কলেজের শিক্ষক পরিষদের সদস্য ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জিপিএ-৫ পাওয়া এক শিক্ষার্থী জানান , রেজাল্টের জন্য খুবই চিন্তিত ছিলাম। অবশেষে কাক্সিক্ষত রেজাল্ট পেলাম। সত্যিই খুব ভাল লাগছে।

এবারের এইচএসসি পরীক্ষার ফলাফল সম্পর্কে এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেন, আমাদের ছেলেমেয়েরা গতবছরের চেয়ে অনেক ভাল ফলাফল করেছে। ভবিষ্যতে এটি আরো ভাল হবে বলে আশা করেন তিনি। এ সময় তিনি কৃতকার্য শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

সূত্র জানায়, কলেজ থেকে গত বছর ৩৭১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। যেখানে পাসের হার ছিল ৯৯.১৯ ভাগ। আর জিপিএ-৫ পেয়েছিলেন ১১০ জন শিক্ষার্থী। গত বছরের চেয়ে পাসের হার কিছুটা কম হলেও এবার জিপিএ-৫ এর সংখ্যা অনেক বেশি। গতবছর ১১০ জন জিপিএ-৫ পেলেও এবার জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংখ্যা ২৫৮ জন।