মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

বিদ্যুৎ বিপর্যয়ের কবলে আর্জেন্টিনা ও উরুগুয়ে



64ea3a7662881e23440aac4adae5cb44-5d067a7276932

অনলাইন ডেস্ক:

বড় ধরনের বিদ্যুৎ বিপর্যয়ের কবলে পড়েছে আর্জেন্টিনা ও উরুগুয়ে। এমনকি ব্রাজিল ও প্যারাগুয়ের একাংশও এই বিদ্যুৎ বিপর্যয়ের শিকার হয়েছে। আর্জেন্টিনার স্থানীয় সময় রবিবার সকাল ৭টার দিকে বিদ্যুৎ বিপর্যয় শুরু হলে থমকে পড়ে রেল যোগাযোগ। অকার্যকর হয়ে পড়ে সড়কের ট্রাফিক সিগনাল সিস্টেম। আর্জেন্টিনার শীর্ষস্থানীয় একটি বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ বিদ্যুৎ বিপর্যয়ের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

টুইটারে দেওয়া এক পোস্টে বিদ্যুৎ সরবরাহ প্রতিষ্ঠান এদেসুর আর্জেন্টিনা বলেছে, আন্তঃসংযোগ ব্যবস্থায় ত্রুটির ফলে সমগ্র আর্জেন্টিনা ও উরুগুয়ে বিদ্যুৎহীন হয়ে পড়েছে। উরুগুয়ের ইউটিই পাওয়ার কোম্পানি জানিয়েছে, আর্জেন্টিনার বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থায় ত্রুটির ফলে এমন পরিস্থিতির উদ্ভব হয়েছে।

বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনায় সোশ্যাল মিডিয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছে মানুষ। পরে আর্জেন্টাইন কর্তৃপক্ষ জানায়, কিছু এলাকায় বিদ্যুৎ আসতে শুরু করেছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হতে আরও সময় লাগবে। বিদ্যুৎ সরবরাহ প্রতিষ্ঠান ইদেসুর-ও জানিয়েছে, বুয়েন্স আয়ার্সের কিছু এলাকায় বিদ্যুৎ ফিরে এসেছে।

উল্লেখ্য, আর্জেন্টিনা ও উরুগুয়ের মোট জনসংখ্যা ৪ কোটি ৮০ লাখ।