বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

ক্রাইস্টচার্চে মসজিদে হামলাকারীর ছবি প্রকাশ



120017_bangladesh_pratidin_Gulty

অনলাইন ডেস্ক:

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একটি মসজিদে জুমার নামাজের সময় বন্দুকধারীর গুলিতে অন্তত ২৭ জন নিহত হয়েছেন বলে খবর দিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো। স্থানীয় সময় আজ শুক্রবার জুম্মার নামাজের সময় বেলা দেড়টার দিকে ওই সন্ত্রাসী হামলা হয়। হামলায় ৩ বাংলাদেশিও গুলিবিদ্ধ হয়েছেন।

ভয়ঙ্কর এই বন্দুকধারীর নাম ব্রেনটন ট্যারেন্ট। ২৮ বছর বয়সী অস্ট্রেলিয়ান-বংশোদ্ভূত এই শ্বেতাঙ্গের ছবি প্রকাশ পেয়েছে। এই বন্দুকধারী ১৭ মিনিট ধরে ওই হামলার লাইভ ভিডিও প্রচার। ভিডিওটি হামলাকারী নিজেই করেছেন বলে ধারণা করা হচ্ছে।

হামলাকারী আল নূর মসজিদের সামনে তার গাড়ি পার্ক করার মধ্যে দিয়ে লাইভস্ট্রিম শুরু হয়। চালকের আসনে বসে থাকা হামলাকারীর পাশের সিটেই অন্তত তিনটি অস্ত্র রাখা দেখা যায়। পরে বন্দুক নিয়ে মসজিদে প্রবেশ করে ওই ব্যক্তি মুহুর্মুহু গুলি চালাতে শুরু করেন। এতে অন্তত ২৭ জন নিহত হওয়ার পাশাপাশি অনেকে গুলিবিদ্ধ হন। তাদের মধ্যে তিন বাংলাদেশিও গুলিবিদ্ধ হয়েছেন।

ভিডিওতে আরও দেখা যায়, মসজিদের বিভিন্ন প্রান্তে মরদেহ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এক কোনায় প্রায় ১৫টি মরদেহ স্তূপ হয়ে রয়েছে। হামলাকারী তাদের কাছে গিয়ে মরদেহের ওপর মুহুর্মুহ গুলি চালাচ্ছেন।