সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

শরীয়তপুর-২: মাঠেই নামতে পারছে না বিএনপি



সফিকুর রহমান কিরণ ও একেএম এনামুল হক শামীম।

সফিকুর রহমান কিরণ ও একেএম এনামুল হক শামীম।

শরিয়তপুর সংবাদদাতাঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী মাঠে থাকলেও বিএনপির প্রার্থী মাঠেই আসতে পারছেননা।

বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, পেশিশক্তির জোরে বিএনপিকে প্রচারণায় বাধা দিচ্ছে সরকার। এলাকা ছেড়ে চলে যেতে বলছে। অন্যদিকে আওয়ামী লীগের প্রার্থী নিজ নির্বাচনী এলাকায় অবস্থান করে কর্মী-সমর্থকদের সুসংগঠিত করছেন।

জানা গেছে, প্রতীক বরাদ্দের পর বিএনপির মনোনীত প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি সফিকুর রহমান কিরণ এলাকায় এলেও তেমন একটা নির্বাচনী মাঠে নেই।

বিএনপির নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন, সখিপুর থানার পুলিশ বাড়ি বাড়ি গিয়ে অভিযান চালিয়ে ভয়ভীতি প্রদর্শনসহ আমাদের লোকজনদের পেশিশক্তির মাধ্যামে ভয়ভতি ও হুমকি দিচ্ছেন। এলাকা ছেড়ে চলে যেতে বলছেন।

অন্যদিকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী একেএম এনামুল হক শামীম দিনরাত এলাকায় নেতাকর্মীদের নিয়ে জনসংযোগ করে যাচ্ছেন। আওয়ামী লীগের প্রার্থী নিজ নির্বাচনী এলাকায় অবস্থান করে কর্মী-সমর্থকদের সুসংগঠিত করছেন।

নড়িয়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলী হায়দার খান বলেন, শরীয়তপুর-২ আসনে নির্বাচন করার পরিবেশ নেই। বিএনপির একটি পার্টি অফিস ছিল, তা তালাবদ্ধ করে দিয়েছে। বাড়ি বাড়ি গিয়ে নেতাকর্মীদের হুমকি দিচ্ছে।

জেলা বিএনপির সভাপতি ও বিএনপির মনোনীত প্রাথী সফিকুর রহমান কিরণ বলেন, এখনও লেভেল প্লেইং ফিল্ড তৈরি হয়নি। প্রশাসনকে একটু নিরপেক্ষ ব্যবস্থাগ্রহণের দাবি জানাচ্ছি।

এদিকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী একেএম এনামুল হক শামীম বলেন, বিএনপির প্রার্থী ঢাকায় থাকেন। তিনি এলাকায় কোনো প্রচার করছেন না। বিএনপি নালিশ পার্টি। তাই সর্বদা অভিযোগ করেন। তাদের নির্বাচনী কাজে আমরা কোনো বাধা দেয়নি। আমি শতভাগ নিশ্চিত বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হব।