সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

ব্রিস্টলে জিসিএসই পরীক্ষায় অসাধারন ফল এনেছে আদিল



40234205_546679749079206_8225200355701424128_n

শাকির হোসাইন::

ব্রিটেনের ব্রিস্টল ডাউন এন্ড হাই স্কুল থেকে এবার জিসিএসই পরীক্ষায় অসাধারন ফলাফল করেছে আদিল আলী। ৯ টি বিষয়ের মধ্যে ৫ টিতে ‘ডাবল স্টার’, একটিতে ‘স্টার’, দুইটিতে ‘এ’ ও এক বিষয়ে ‘বি’ পেয়েছে। আদিলের ফলাফলে স্কুলের হেডটিচার লিসা হাওয়েল গর্বিত অনুভব করেছেন। একটি ইংলিশ নিউজ পেপারে এ নিয়ে একটি প্রতিবেদনও প্রকাশিত হয়েছে।

আদিল যেসব বিষয়ে ডাবল স্টার পেয়েছে সেগুলো হলো- জিওগ্রাফি, ম্যাটস, বায়োলজি, ক্যামেস্ট্রি ও ফিজিক্স। এছাড়া ইংলিশ লিটারেচার ‘স্টার’, ইংলিশ ল্যাঙ্গুয়েজ ও ড্রামা বিষয়ে ‘এ’ ও ‘বি’ পেয়েছে ফ্রেঞ্চ ল্যাঙ্গুয়েজ বিষয়ে।

আদিলের এই কৃতিত্বপুর্ণ ফলাফলে স্কুলের হেডটিচার ও পিতা-মাতা মহাখুশি। একই সাথে তারা আদিলের ভবিষ্যত যাতে আরো সুন্দর হয় সেই প্রত্যাশা কামনা করেছেন।

ব্রিটেনের ডেইলী ব্রিস্টল পোস্ট পত্রিকায় স্কুলের হেডটিচার লিসা হাওয়েল আদিল সহ তার সহপাঠিদের ফলাফলে গর্ববোধ করে বলেন, তারা অত্যন্ত পরিশ্রমী ছাত্র হওয়ায় এই সম্মানজনক ফলাফল অর্জন করতে পেরেছে।

মিসেস এস. আলী হচ্ছেন আদিলের মা। যিনি সাংসারিক অনেক কাজের মধ্যেও আদিলকে পড়াশুনায় প্রতিনিয়ত উৎসাহ যোগাতেন। তিনি ছেলের এমন সাফল্যে বলেন, তার এ রেজাল্ট তার প্রাপ্য ছিল। সে সব সময় পড়াশোনায় মনোযোগী ছিল।

আদিলের পিতা মতছির আলী শোভন বলেন, আদিলের এই রেজাল্ট ব্রিস্টলের বাঙালী কমিউনিটির মধ্যে বেশ উৎসাহের সৃষ্টি করেছে।আমরা নিজেদের অনেক সম্মানিত বোধ করছি। এই সম্মান আমাদের জন্মভুমি ছাতকের। কারণ আমি সেখানকার সন্তান। আমরা তার জন্য সবার কাছে দোয়া চাই।

আদিল আলী সুনামগঞ্জের ছাতক উপজেলার ধারনবাজার এলাকার কাকুরা গ্রামের বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম মাওলানা মমতাজ আলী ও মোছা. খয়রুন নেছার নাতি।

এদিকে, আদিলের নানা ব্রিস্টলের পরিচিতমুখ প্রতাপ আলী ও নানি সুফিয়া বেগম তার উত্তরোত্তর সাফল্যের জন্য সকলের দোয়া চেয়েছেন।