শুক্রবার, ১৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

সাংবাদিক ও আইনজীবী আজিজুল ইসলাম চৌধুরী আর নেই



20180626_014308

সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জ পৌর শহরের বনানীপাড়া এলাকার বাসিন্দা অ্যাডভোকেট আজিজুল ইসলাম চৌধুরী (৫৮) আর নেই। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে রোববার দিবাগত রাতে সিলেটের হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্যা আত্মীয়স্বজন রেখে গেছেন। আজিজুল ইসলাম দীর্ঘদিন ধরে দৈনিক ইনকিলাব পত্রিকার সুনামগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। সোমবার বিকেলে শহরের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে মুহাম্মদপুর এলাকার পরিবারিক কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়েছে।
ফুল কোর্ট রেভারেন্স
সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য মরহুম আজিজুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে ফুল কোর্ট রেভারেন্স অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১২টায় জেলা ও দায়রা জজ শহীদুল আলম ঝিনুক এর সভাপতিত্বে তাঁর এজলাস কক্ষে ফুল কোর্ট রেভারেন্স অনুষ্ঠিত হয়।
সভায় জেলা ও দায়রা জজ ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কর্মরত সম্মানিত বিচারকগণ এবং সুনামগঞ্জ জেলার আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. মল্লিক মো. মঈন উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অ্যাড. সৈয়দ জিয়াউল ইসলাম ও অন্যান্য সম্মানিত সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আইনজীবী সমিতির সদস্য অ্যাড. সৈয়দ ফওয়াদুল জওয়াদ।
সমিতির সভাপতি অ্যাড. মল্লিক মো. মঈন উদ্দিন আহমদ মৃত্যুর স্মারকপত্র পাঠ করেন।
সভায় উপস্থিত সম্মানিত সদস্যগণের মধ্য হতে মরহুমের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে স্মৃতিচারণ মূলক বক্তব্য প্রদান করেন যথাক্রমে: অ্যাড. মো. আফতাব উদ্দিন, অ্যাড. হুমায়ূন মঞ্জুর চৌধুরী, অ্যাড. মো. জহুর আলী, অ্যাড. মো. হোসেন তওফিক চৌধুরী, অ্যাড. মো. চাঁন মিয়া, অ্যাড. মো. আবুল কালাম আজাদ, অ্যাড. আইনুল ইসলাম বাবলু।
সভা পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. সৈয়দ জিয়াউল ইসলাম।
অ্যাড. মুহাম্মদ শামস্ উদ্দীন মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন পূর্বক দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।