শুক্রবার, ১৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

সাংবাদিক নির্যাতনের ঘটনায় অভিযুক্ত পুলিশের বিরুদ্ধে তদন্ত করবে পুলিশ



20180601_162204

হবিগঞ্জ প্রতিনিধি :

লন্ডনভিত্তিক টিভি ‘চ্যানেল এস’ এর হবিগঞ্জ প্রতিনিধি সিরাজুল ইসলাম জীবনকে থানায় নিয়ে নির্যাতনের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ। শনিবার ভারপ্রাপ্ত পুলিশ সুপার আ স ম শামসুর রহমান ভূইয়া এ কমিটি গঠন করেন।

অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলামকে প্রধান করে গঠিত এ কমিটিতে সহকারী পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন ও ক্রাইম ইন্সপেক্টর মো. কামাল উদ্দিনকে সদস্য রাখা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

হবিগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার আ স ম শামসুর রহমান ভূইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

habiganj-20180602172528

এদিকে, সাংবাদিক সিরাজুল ইসলাম জীবনকে নির্যাতনের প্রতিবাদ ও দোষী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে শহরে মানববন্ধন করেছে কয়েকটি সাংস্কৃতিক সংগঠন।

শনিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নাট্য মেলাসহ কয়েকটি সংগঠনের পক্ষ থেকে ঘটনার প্রতিবাদে মানববন্ধন করা হয়।

এতে বক্তব্য দেন নাট্য মেলার সভাপতি শাহ আলম চৌধুরী মিন্টু, সবুজ মেলার সভাপতি সফিকুল ইসলাম, সাংস্কৃতিক কর্মী কামাল আহমেদ প্রমুখ। বক্তারা অবিলম্বে নির্যাতনকারী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মী সিরাজুল ইসলাম জীবনকে আটক করে অমানুষিক নির্যাতন করে পুলিশ। শুক্রবার সকালে তাকে সদর হাসপাতালে নিয়ে গণপিটুনিতে আহত দেখিয়ে ভর্তি করা হয়। বিকেলে তাকে পুলিশের ওপর হামলার অভিযোগ এনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।