সোমবার, ২৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

মিয়াদ হত্যা : জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে মামলা, আটক ১



sylhet24.net

ডেস্ক রিপোর্ট:

সিলেট নগরীর টিলাগড়ে ছাত্রলীগকর্মী ওমর আলী মিয়াদ হত্যার ঘটনায় বুধবার (১৮ অক্টোবর) রাতে মামলা দায়ের করা হয়েছে। সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরীসহ ১০ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে এই মামলা দায়ের করা হয়েছে ।

বুধবার রাতে নিহতের পিতা মো. আবুল মিয়া  শাহপরাণ থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

মামলায় সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরীসহ ১০ নেতা-কর্মীর নাম উল্লেখ করা হয়েছে (মামলা নং-০৬)।

মিয়াদ হত্যা মামলার অন্যান্য আসামীরা হলেন- তোফায়েল আহমদ; পিতা-ময়না মিয়া, সারোয়ার হোসেন চৌধুরী; পিতা- মৃত ময়নুল হক চৌধুরী, জুবায়ের খান; পিতা- আকরাম খান, জাকারিয়া মাহমুদ; পিতা-হাবিবুর রহমান, রুহেল; পিতা- অজ্ঞাত, ফাহিম শাহ; পিতা- সাজ্জাদ মিয়া, ফখরুল আহমদ; পিতা- ময়না মিয়া, শওকত হাসান মানিক; পিতা-মৃত ওসমান গনি ও রাফিউল করিম মাসুম; পিতা- অজ্ঞাত।

এদিকে ছাত্রলীগ কর্মী মিয়াদ হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকা ছাত্রলীগকর্মী তোফায়েল আহমদকে আটক করেছে পুলিশ। বুধবার ভোরে ঢাকার শেরেবাংলা নগরস্থ জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন থাকাবস্থায় তাকে আটক করে পুলিশ।

হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে ।

উল্লেখ্য যে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত সোমবার বিকেল ৩টার দিকে নগরীর টিলাগড়ে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ হয়। এতে ছুরিকাঘাতে ওমর আলী মিয়াদ নিহত হন। আহত হন উভয় গ্রুপের কয়েকজন। এতে আহত অবস্থায় মিয়াদ, তোফায়েলসহ আরো কয়েকজনকে ওসমানী হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। সেখানে নেওয়ার পর চিকিৎসকরা মিয়াদকে মৃত ঘোষণা করলে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল থেকে পালিয়ে যায় তোফায়েল।