শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

প্রধানমন্ত্রীর ঘোষণার দুদিনের মাথায় পাউবো’র তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত



syl-WDB

সিলেট24 রিপোর্ট:

আগাম বন্যায় ফসলহানির ঘটনায় বাঁধ নির্মাণ ও মেরামত কাজ তদারকিতে গাফিলতি ও অনিয়মে জড়িত পানি উন্নয়ন বোর্ডের তিন প্রকৌশলীকে বরখাস্ত করা হয়েছে। প্রধানমন্ত্রীর ঘোষণার দুদিনের মাথায় পাউবো’র এই তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হল।

গত ৩০ এপ্রিল সুনামগঞ্জের শাল্লা বন্যা কবলিত এলাকা পরিদর্শন কালে সুধি সমাবেশে বক্তৃতায় বাঁধ নির্মাণে অনিয়ম দূর্নীতি হলে কোনো কাউকে ছাড় দেয়া হবে না বলে হুশিয়ারী দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার পানি উন্নয়ন বোর্ডের কেন্দ্রীয় দপ্তর থেকে তাদের সাময়িক বরখাস্ত করা হয় মর্মে চিঠি এসেছে বলে নিশ্চিত করেছেন সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম ।

সাময়িক বরখাস্ত হওয়া তিন কর্মকর্তা হলেন, সিলেট পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আব্দুল হাই, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল ইসলাম সরকার ও সুনামগঞ্জ থেকে প্রত্যাহার হওয়া নির্বাহী প্রকৌশলী আফসার উদ্দিন।

পানি উন্নয়ন বোর্ড সুত্র জানায়, সুনামগঞ্জসহ আগাম বন্যায় প্লাবিত অন্যান্য জেলার হাওর রক্ষা বাঁধ নির্মাণ ও সংস্কার কাজে অনিয়ম, দুর্নীতি ও ধীরগতি সংক্রান্ত গুরুতর অভিযোগ তদন্তের জন্য সংশ্লিষ্ট কাজের সঙ্গে সরাসরি সম্পৃক্ত পানি উন্নয়ন বোর্ডের তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দুর্নীতির বিষয়ে নিরপেক্ষ তদন্তের স্বার্থে আজকের (মঙ্গলবার) মধ্যেই সাময়িক বরখাস্তের আদেশ কার্যকর করা হবে।

সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম সিলেট24 কে বলেন, দুজন আমার থেকে উর্ধ্বতন কর্মকর্তা। একজন সিলেট পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আব্দুল হাই ঢাকায় আছেন আর অন্যজন তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল ইসলাম সরকার আজ সকালে অফিস করেছেন। তবে তারা বিষয়টি জেনেছেন।