শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

সুনামগঞ্জ সরকারি কলেজে অনির্দিষ্টকালের ধর্মঘট শিক্ষার্থীদের



11096388_1004463852910537_6273065398612724835_n

সুনামগঞ্জ প্রতিনিধি::

অধ্যক্ষকে ‘দুর্নীতিবাজ’ আখ্যায়িত করে তার অপসারণের দাবিতে সুনামগঞ্জ সরকারি কলেজে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে শিক্ষার্থীরা।

বুধবার সকাল থেকে এই দাবিতে ক্যাম্পাসে ‘সাধারণ শিক্ষার্থীদের’ ব্যানারে বিক্ষোভ সমাবেশও হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, ২০১৬ সেশনের ডিগ্রি (পাস) কোর্সের নির্বাচনী পরীক্ষা না নিয়ে টাকা লুটপাট, অনিয়মিত মানোন্নয়ন পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা লুটপাট, ছাত্রীনিবাসের বার্ষিক ভাড়া চার হাজার থেকে ৮ হাজার টাকা লুটপাটসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত থাকায় অধ্যক্ষের অপসারণের দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়েছে।

সকাল সাড়ে ১০টা থেকে ‘সাধারণ শিক্ষার্থীদের’ ব্যানারে ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রনেতা আবু সালেক, ইব্রাহিম, পারভেজ, মঈনুল, সাজ্জাদ, জাবেদ, সোহাগ এবং তপু প্রমুখ।

সমাবেশে বক্তারা অধ্যক্ষের বিরুদ্ধে আনা অনিয়ম-দুর্নীতি তদন্তের জন্য দুদকের ৩ জন সদস্য, ডিজি মহোদয়ের ৩ প্রতিনিধি, ৫ জন শিক্ষার্থী-অভিভাবক, ৩ জন গণ্যমান্য রাজনৈতিক ব্যক্তিত্ব, ৩ জন মিডিয়া প্রতিনিধি এবং ৩ জন জ্যেষ্ঠ ছাত্রনেতাকে নিয়ে অডিট কমিটি করার দাবি জানান।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন অধ্যক্ষ প্রফেসর আব্দুস ছাত্তার। তিনি বলেন, ‘কলেজের কিছু শিক্ষার্থী সেন্টমার্টিন যাওয়ার জন্য আমার কাছে ১ লাখ ২০ হাজার টাকা চেয়েছিল। আমি বলেছিলাম, নিয়ম অনুযায়ী স্যাররা গাইড হিসেবে থাকবেন এবং তাদের কাছেই টাকা দেব। এতেই ক্ষিপ্ত হয়ে কিছু শিক্ষার্থী আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ সাজিয়ে আন্দোলনে নেমেছে।’