সোমবার, ২৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

শাবিপ্রবির ছাত্রীকে যৌন হয়রানির ঘটনা তদন্তে অভিযোগটি ‘যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্রে’ স্থানান্তর



Shahjalal-University-of-Science-and-Technology-SUST

শাবিপ্রবি প্রতিনিধি:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পদার্থবিজ্ঞান বিভাগের এক ছাত্রীকে যৌন হয়রানির ঘটনা তদন্তে অভিযোগটি বিশ্ববিদ্যালয়ের ‘যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্রে’ স্থানান্তর করেছে শাবির প্রক্টরিয়াল বডি।

শুক্রবার (১৩ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. মুনশী নাসের ইবনে আফজাল এ তথ্য জানান।

তিনি বলেন, ঐ ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত ছাত্রকে তলব করা হয়। পরে তার কাছ থেকে লিখিত জবানবন্দী নেওয়ার পর পুরো ঘটনা সুষ্ঠুভাবে তদন্তের জন্য নিরোধ কেন্দ্রে পাঠানো হয়েছে।

প্রক্টর বলেন, অনুসন্ধান করে নিরোধ কেন্দ্রের আইন অনুযায়ী ব্যবস্থা নিতে নিরোধ কেন্দ্রকে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, শাবির নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাহাদ সিদ্দিকীর বিরুদ্ধে গত সোমবার (৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্র, পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান এবং ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক বরাবর লিখিত অভিযোগ করেন এক ছাত্রী।

অভিযোগকারী ছাত্রী জানান, গত ৩ জানুয়ারী বিশ্ববিদ্যালয়ের ফুডকোর্টে চা পানের সময় ও পরবর্তীতে লাইব্রেরি বিল্ডিং এর সামনে অবস্থানরত পিঠার দোকানে পিঠা খাওয়ার সময় রাহাদের দ্বারা বিভিন্নভাবে হয়রানির শিকার হন। বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অভিযুক্ত ছাত্রের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন তিনি।

অন্যদিকে অভিযুক্ত শিক্ষার্থী রাহাদ সিদ্দিকী দাবি করেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়।