সোমবার, ২৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

বিশ্বনাথ থানা হাজত থেকে হাতকড়াসহ পালিয়ে যাওয়া রিমান্ডের আসামি জামালগঞ্জে গ্রেফতার



28559

 

তিনদিনের মাথায় সিলেটের বিশ্বনাথ থানা হাজত থেকে হাতকড়াসহ পালিয়ে যাওয়া রিমান্ডের আসামি রুহুল আমিন ওরফে আল আমিনকে  (২০) গ্রেফতার করেছে পুলিশ। সে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর থানার ইছাগাঁও গ্রামের শফিউল আলম সুমন ওরফে উস্তার আলীর ছেলে।

শুক্রবার (২৬ আগষ্ট) রাত ১১টারদিকে ডাকাতি মামলার রিমান্ডের পালিয়ে যাওয়া ওই আসামিকে সুনামগঞ্জের জামালগঞ্জ থানার লক্ষীপুর এলাকার একটি হাওর থেকে তাকে গ্রেফতার করে বিশ্বনাথ থানায় নিয়ে আসা হয়।

এসময় থানা কম্পাউন্ডে ওসি (তদন্ত) মাসুদুর রহমান, মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই হাবিবুর রহমান, এএসাই বিনয় চক্রবর্ত্রীসহ উদ্ধার অভিযানে থাকা পুলিশ কর্মকর্তাদের ফুল দিয়ে অভ্যর্থনা দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্বনাথ থানার ওসি আব্দুল হাই। এসময় তিনি বলেন, থানা থেকে পালিয়ে যাওয়া আসামিকে অবশেষে আমরা (পুলিশ) গ্রেফতার করতে সক্ষম হয়েছি।

এরআগে গত মঙ্গলবার (২৩ আগষ্ট) রাতে হাতকড়াসহ থানা হাজত থেকে রুহুল আমিন ওরফে আল আমিন পালিয়ে গেলে বুধবার (২৪আগষ্ট) সকালে মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই হাবিবুর রহমান ২২৪ ধারায় থানায় একটি মামলা দায়ের করেন, মামলা নং (২৬)। মঙ্গলবার রাতে আসামি পালানোর সময় বিশ্বনাথ থানায় ডিউটি অফিসার ছিলেন এএসআই কামাল আহমদ এবং প্রহরির (সেন্ট্রি) দায়িত্বে ছিলেন কনস্টেবল সামাদ মিয়া ও নাসিমা বেগম। বুধবার রাতে দায়িত্বে অবহেলার কারণে তাদের তিনজনকেই পুলিশ লাইনে ক্লোজড করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২২ আগষ্ট সোমবার বিকেলে বিশ্বনাথ থানায় দায়েরকৃত ২৯ নং ডাকাতি মামলায় জিঞ্জাসাবাদের জন্যে মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই হাবিবুর রহমান ৩দিনের জন্যে রুহুল আমিনকে রিমান্ডে আনেন। পরদিন মঙ্গলবার রিমান্ড চলাকালীন সময়ে রাতে বিশ্বনাথ থানা হাজত থেকে হাতকড়াসহ ওই আসামি পালিয়ে যায়।

প্রসঙ্গত, গত ১৭ জুলাই সিলেটের শাহপরান থানায় দায়েরকৃত ১৭ নং ডাকাতি মামলায় গ্রেফতার থাকা রুহুল আমিনকে গত ২৭ ফেব্রুয়ারি বিশ্বনাথ থানায় দায়েরকৃত ডাকাতি মামলায় (মামলা নং ২৯) গ্রেফতারর দেখাতে এসাই হাবিব আদালতে লিখিত আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত গত ৩ আগষ্ট ওই মামলায় রুহুল আমিনকে গ্রেফতার দেখান। গত ১৪ আগষ্ট আদালতের মাধ্যমে রুহুল আমিনকে রিমান্ডের আবেদন করলে গত ২২ আগষ্ট থেকে বিজ্ঞ আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।