সোমবার, ২৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

সুফিসহ ৩৫ ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা



14068122_1340112512683402_2296589208522753690_nনগরীর আম্বরখানায় পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করা হয়েছে। পুলিশের উপর হামলার অভিযোগে ৩৫ ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মঙ্গলবার এ মামলাটি দায়ের করা হয়। সোমবার রাতেই পরিশের উপ-পরিদর্শক (এসআই) শাহীন মিয়া বাদী হয়ে কোতয়ালী থানায় মামলাটি দায়ের করেন।

মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহমদ বলেন, মামলায় ছাত্রলীগের সাবেক কেন্ত্রীয় সহসম্পাদক মাসুদ কামাল সুফিসহ ২০ জনের নাম উল্লেখ করে আরো ১৫ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১০ জনকে আটক করেছে পুলিশ।

জানা যায়, সোমবার রাত ১০টার দিকে আম্বরখানায় যানবাহন নিয়ন্ত্রণ করা নিয়ে বাদানুবাদের পর কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মাসুদ কামালের নেতৃত্বে একদল নেতাকর্মীরা টহল পুলিশের উপর হামলা চালায়। এই ঘটনায় ৬ জন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, শাহজালাল (র:) মাজারে পবিত্র উরস উপলক্ষে ওই এলাকায় বাড়তি নিরাপত্তা নিয়োজিত করার পর রাত থেকে যান চলাচল সীমিত করে দেয়া হয়। কিন্তু মাসুদ কামালের নেতৃত্বে ছাত্রলীগ কর্মীরা বিধি নিষেধ অমান্য করে মোটরসাইকেল নিয়ে ঢুকতে চাইলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে টহল পুলিশের উপর হামলা চালানো হয়।