বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

সিলেটে চৌধুরী মমতাজ গ্রেপ্তার, প্রতিবাদে সাংবাদিকদের থানা ঘেরাও, বিক্ষোভ



jjjjj
স্টাফ রিপোর্ট:

দৈনিক মানবজমিন পত্রিকার বিশেষ প্রতিনিধি, সিলেটের সিনিয়র সাংবাদিক চৌধুরী মমতাজ আহমদকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে এক নারীকে ধর্ষনের অভিযোগ এনেছে কোতয়ালী পুলিশ। এসময় তার সাথে শেখঘাট এলাকার আমিন নামে আরেক জনকেও গ্রেপ্তার করেছে। চৌধুরী মমতাজের আটকের প্রতিবাদে সহকর্মী সিলেটের সর্বস্তরের সাংবাদিকরা কোতয়ালী থানা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করেন। থানা কম্পাউন্ডের ভেতরে অনুষ্ঠিত হয় বিক্ষোভ সমাবেশ। সিলেটে বিবদমান সকল সাংবাদিক সংগঠনের নেতারা এসে বক্তৃতা করেন। এসময় এসএমপি কমিশনারের নানা অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে মানবজমিনে প্রতিবেদন প্রকাশ করায় পুলিশ ধর্ষণের সাজানো ঘটনা মঞ্চস্থ করেছে বলে অভিযোগ করা হয়।

পুলিশের দাবী ‘মঙ্গলবার দুপুরে সিলেট নগরীর শেখঘাট পয়েন্টসংলগ্ন একটি বাসা থেকে ধর্ষিতাকে উদ্ধার ও চৌধুরী মমতাজকে তার বন্ধু সহ আটক করে থানায় নিয়ে যায়। পরে ধর্ষিতার জবানবন্দির ভিত্তিতে তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।’
তবে, সিলেটের সাংবাদিক নেতৃবৃন্দ এ ঘটনাকে সাজানো নাটক হিসাবে অভিহিত করেছেন। এর প্রতিবাদে আজ বুধবার সকাল সাড়ে ১১টায় তারা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করবেন। সেখানে তারা সাংবাদিক সমাবেশেও মিলিত হবে।

সাংবাদিক চৌধুরী মমতাজ আহমদ দৈনিক শ্যামল সিলেটেরও সাবেক সম্পাদক ছিলেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রহমত উল্লা বলেন,‘শেখঘাটের আমিনের বাসায় এক তরুণীকে চাকরির প্রলোভন দেখিয়ে ধর্ষণ করা হয়। বন্ধু সহ সাংবাদিক চৌধুরী মমতাজ ধর্ষণ করেছেন বলে নির্যাতিতা অভিযোগ করেছে।’

অভিযোগকারিনী চাঁদপুর জেলার বাসিন্দা বলে জানায় পুলিশ। তবে সে বর্তমানে দক্ষিণসুরমার গোটাটিকর এলাকায় একটি কলোনীতে বসবাস করে আসছিল। মঙ্গলবার বিকেলে কোতয়ালী থানার ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে পুলিশ প্রহরায় তরুণীকে ওসমানী হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে।