শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
শিরোনাম

ভারতে ব্রিটিশ ভিসা প্রসেসিং সেন্টার স্থানান্তর; সিলেটিদের ভোগান্তি ও জটিলতা বাড়বে



OCAS-1

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, বাংলাদেশ থেকে ভারতে ব্রিটিশ ভিসা প্রসেসিং সেন্টার স্থানান্তর বাংলাদেশীদের বিশেষ করে সিলেটিদের জন্য একটি ভোগান্তির ও জটিলতার কারণ হয়ে দাড়াবে। এ সিদ্ধান্তের কারণে ব্রিটিশ ভিসা প্রসেসিংয়ের সময় ও ব্যয় দুই বেড়ে যাবে। তিনি এ ধরনের সিদ্ধান্ত অবিলম্বে বাতিল করে ঢাকায় ব্রিটিশ ভিসা প্রসেসিং ব্যবস্থা বহাল রাখার জন্য ব্রিটিশ সরকারের প্রতি অনুরোধ জানান।

শনিবার সন্ধ্যায় নগরীর জিন্দাবাজারস্থ একটি হোটেলের করফারেন্স হলে ওভারসীজ করেসপন্ডেন্ট এসোসিয়েশন সিলেট (ওকাস)’র উদ্যোগে লন্ডন টাওয়ার হ্যামলেটসের মাইল এন্ড ওয়ার্ডের কাউন্সিলর শাহ আলমের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র আরিফুল হক লন্ডনের নবনির্বাচিত কাউন্সিলর শাহ আলমের সাফল্য কামনা করে লন্ডন প্রবাসী সিলেটিদের কল্যাণের জন্য আরো বেশী করে কাজ করার আহ্বান জানান। তিনি টাওয়ার হ্যামলেটসের মেয়র লুৎফুর রহমানসহ নির্বাচিতদের শুভেচ্ছা জানান। ভারতে ব্রিটিশ ভিসা প্রসেসিং সেন্টার স্থানান্তরের বিষয়টি নিয়েও তাদের সাথে আলোচনা করবেন বলে জানান।

ওকাস সভাপতি সাংবাদিক খালেদ আহমদের সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ ফয়সাল আমীনের পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, টাওয়ার হ্যামলেটস মাইল এন্ড ওয়ার্ডের কাউন্সিলর শাহ আলম ও সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, ইলেক্ট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন ইমজা’র সভাপতি ও দেশ টিভির সিলেট বিভাগীয় প্রতিনিধি বাপ্পা ঘোষ চৌধুরী, একাত্তর টেলিভিশনের সিলেট আঞ্চলিক প্রধান ইকবাল মাহমুদ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাবেক সভাপতি আবদুল বাতিন ফয়সল, মাছরাঙা টেলিভিশনের ব্যুরো ইনচার্জ শাকির হোসাইন, ছড়াকার বশির আহমদ জুয়েল, চ্যানেল ২৪’র স্টাফ রিপোর্টার গুলজার আহমদ, দৈনিক সিলেট সুরমার চীফ রিপোর্টার শাহ সুহেল আহমদ, বাংলা টাইম সিলেটের ব্যুরো চিফ আবু তালেব মুরাদ, প্রমুখ। ইফতারপূর্ব মোনাজাত করেন মাওলানা মুহিবুর রহমান সুমন।

এসময় উপস্থিত ছিলেন ইমজার সাধারণ সম্পাদক আনিস রহমান, এস এ টিভির আঞ্চলিক প্রধান আবদুল আলিম শাহ, দৈনিক সংবাদের বিশেষ প্রতিনিধি আকাশ চৌধুরী, চ্যানেল আই সিলেট প্রতিনিধি সাদিকুর রহমান সাকি, দৈনিক সিলেট বাণীর প্রতিবেদক সাইমূম ইভান, এনটিভির সিলেট প্রতিনিধি মারুফ আহমদ, চ্যানেল ২৪’র স্টাফ রিপোর্টার তাহজিব হাসান ও ক্যামেরাপার্সন শফি আহমদ, দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার কামরুল ইসলাম, দৈনিক সিলেট সংলাপের স্পোর্টস রিপোর্টার হাসান মুহাম্মদ শামীম, বাংলা নিউজ ২৪ ডট কমের স্টাফ করেসপন্ডেন্ট আবদুল্লাহ আল নোমান, একাত্তর টেলিভিশনের ক্যামেরাপার্সন সাকিব আহমদ মিঠু, সরকারি তিব্বিয়া কলেজ প্রাক্তন ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ এমদাদ মিয়া প্রমূখ।