শনিবার, ৬ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

হচ্ছে না ভারত-পাকিস্তান সিরিজ



downloadভারতীয় জনতা পার্টির (বিজেপি) সরকার ভারতকে সম্ভবত পাকিস্তানের বিপক্ষে খেলার অনুমতি দিচ্ছে না। তেমন ইঙ্গিত মিলছে। শ্রীলঙ্কায় ভারত-পাকিস্তান দ্বিজাতি সিরিজ হওয়ার সম্ভাবনা তাই নেই বলতে গেলে। শুক্রবার এমনটাই জানিয়েছে ভারতীয় মিডিয়া। “সরকার আমাদের এই ইঙ্গিত দিয়েছে যে এই মুহূর্তে জনগণের সেন্টিমেন্ট পাকিস্তানের বিরুদ্ধে।

” ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একজন কর্মকর্তা হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, “প্রস্তাবিত সিরিজটি শুরু হওয়ার জন্য আর মাত্র কয়েক দিন বাকি। সরকার যদি আমাদের খেলতে দিতে চাইতো তাহলে অনেক আগেই আমরা অনুমতি পেয়ে যেতাম। আমার মনে হয় না এই সিরিজ হবে।”   ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানাচ্ছেন, এই বিষয়ে সরকার এখনো সিদ্ধান্ত নেয়নি।

আর বিসিসিআইয়ের সচিব অনুরাগ ঠাকুর নিশ্চিত করেছেন যে, বোর্ড সরকারের কাছ থেকে আনুষ্ঠানিক কোনো সম্মতি বা অসম্মতি পায়নি। বৃহস্পতিবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) শাহরিয়ার খান উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি ভারতীয় কর্তৃপক্ষকে দ্রুত সিদ্ধান্ত জানাতে বলেছেন। কারণ, হাতে সময় নেই। শাহরিয়ার বলেছেন, “যদি সিরিজটা হয় তাহলে এর জন্য প্রস্তুত হতে হাতে খুব অল্প সময় আছে…তাদের উচিত আমাদের সিদ্ধান্ত জানিয়ে দেয়া।” পাকিস্তান চেয়েছিল সংযুক্ত আরব আমিরাতে ডিসেম্বরে হোক সিরিজ।

শেষ দিকে ভারত জানায়, তারা ওখানে খেলবে না। পাকিস্তানকে ভারতে আমন্ত্রণ জানানো হয়। পাকিস্তান রাজি হয়নি। পরে দুই দেশের বোর্ড প্রধান বৈঠকে বসেন। শ্রীলঙ্কা তাদের মাটিতে খেলার প্রস্তাব দেয়। ওখানে হোম সিরিজ খেলতে রাজি হয় পাকিস্তান। তাদের সরকারও খেলার অনুমতি দেয়। কিন্তু ভারতীয় সরকারের কাছ থেকে এখনো অনুমতি পায়নি বিসিসআই।