শনিবার, ৬ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

সুনামগঞ্জে শ্বাসকষ্টে নারীর মৃত্যু, কোয়ারেন্টাইনে স্বামী সহ পরিবারের সদস্যরা



নাজাত পুরকায়স্থ:

সুনামগঞ্জ শহরের পূর্ব নতুনপাড়ায় ৫০ বছর বয়সী নারী’র কাশি ও শ্বাসকষ্টে মৃত্যু হয়েছে। সোমবার (৩০ মার্চ) ভোর ৬টার দিকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ওই নারীর মৃত্যুর পর এলাকায় উৎকণ্ঠা দেখা দেয়।

মৃত নারীর শেষকৃত্য সম্পন্ন হওয়ায় তার কোনো পরীক্ষা করা যায়নি বলে জানান সিভিল সার্জন। এরপর তার স্বামীকে করোনা পরীক্ষাকরণের জন্য সিলেটে পাঠানো হয়েছে। হোম কোয়ারেন্টিনের রাখা হয়েছে পুরো পরিবারকে।

জেলা স্বাস্থ্য বিভাগ ও রোগীর স্বজনরা জানান, সুনামগঞ্জ শহরের পূর্ব নতুনপাড়ায় ৫০ বছর বয়সি নারী উচ্চ রক্তচাপ ও শ্বাসকস্টের রোগী ছিলেন। কয়েকদিন ধরে তিনি সর্দি-কাশিতেও ভুগছিলেন।

সোমবার (৩০ মার্চ) ভোরে পরিবারের লোকজন অসুস্থ অবস্থায় তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান। ওখানে জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার কামরুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

নিহত নারীর স্বামী জানান, তার স্ত্রী দীর্ঘদিন যাবৎ শ্বাস কষ্ট ও নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। আজ তিনি মারা গেছেন। তাদের পরিবারের কেউ বিদেশ ভ্রমণ করেননি।

সিভিল সার্জন মো. শামছ উদ্দিন জানান, কর্তব্যরত চিকিৎসক তাদের জানিয়েছেন হাসপাতালে পৌঁছার আগেই তিনি মারা গেছেন। মৃতের স্বামী জানিয়েছেন, তার দীর্ঘদিন যাবৎ তার স্ত্রী অতি উচ্চ রক্তচাপের রোগী এবং শ্বাসকষ্টে ভোগছিলেন। নারীর শেষকৃত্য সম্পন্ন হওয়ায় তার কোনো পরীক্ষা করা যায়নি। তবে স্বামী করোনায় আক্রান্ত কিনা পরীক্ষকরণের জন্য সিলেটে পাঠানো হয়েছে। পরিবারের অন্য সদস্যদের হোম কোয়ারেন্টিনের মাধ্যমে নজরদারিতে রাখা হয়েছে।