বৃহস্পতিবার, ৬ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

সুনামগঞ্জে যাত্রীবাহী বাস খাদে; উদ্ধার ৬ জন



সোহানুর রহমান সোহান:

সুনামগঞ্জ সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়নের জানিগাঁওয়ে খাদে পড়ে যাওয়া বাসের ভেতর জীবিত ৬ জন ছাড়া কাউকে পাওয়া যায়নি। বাস দুর্ঘটনার পর ২১ জন যাত্রী নিখোঁজ হওয়ার কথা জানা গেলেও উদ্ধারকাজ শেষে কাউকে পাওয়া যায়নি।

মঙ্গলবার সকাল ৯ টায় সিলেট থেকে ছেড়ে আসা সুনামগঞ্জগামী বিরতিহীন একটি বাস সাড়ে ১০ টার দিকে সুনামগঞ্জ সদর উপজেলার জানীগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় পার হতেই নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে ডুবে যায়। সাথে সাথে ঘটনাস্থলে এসে পৌঁছান জেলা প্রশাসক, পুলিশ সুপার, ইউএনও সুনামগঞ্জ সহ প্রশাসন, পুলিশ, ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। এসময় চালক সহ বাসের ভেতরে থাকা ৬ জন জীবিত অবস্থায় বের হয়ে আসতে সক্ষম হন। কিন্তু স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান যে বাসটিতে ২০-২৫ জন যাত্রী থাকতে পারেন। বাস খাদে পড়ার সাথে সাথে কয়েকজন বের হয়েছেন বাকিরা ভেতরে আটকা আছেন। এই তথ্যের উপর ভিত্তি করে উদ্ধার অভিযান চালায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিসেন্স সুনামগঞ্জের দুটি ইউনিট। সুনামগঞ্জে ডুবুরি না থাকায় পরবর্তীতে সিলেট থেকে ডুবুরি এসে উদ্ধারকাজে তাদের সাথে যোগ দেন।

সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক শফিকুল ইসলাম জানান স্থানীয়দের ফোন পেয়ে আমরা সাথে সাথে ঘটনাস্থলে এসে পৌছাই। স্থানীয়দের তথ্যমতে জানতে পারি যে ভেতরে ১৫-১৬ জন আটকে আছেন। এই তথ্যসূত্রে আমরা উদ্ধারকাজ চালাই। উদ্ধারকাজ চালিয়ে ভেতরে কাউকে পাওয়া যায়নি।

জেলা প্রশাসক সুনামগঞ্জ মোহাম্মদ আব্দুল আহাদ জানান, সাড়ে ১০ টার দিকে সিলেট থেকে ড্রাইভার সহ ১৫-১৬ জন যাত্রী নিয়ে আসা একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে। বাসটি থেকে জীবিত ৬ জনকে উদ্ধার করে সদর হাসপাতালে প্রেরণ করা হলে প্রাথমিক চিকিৎসা শেষে ৩ জন বাড়ি গেছেন। এই ৬ জন ছাড়া বাকি সবাইকে সুনামগঞ্জ আসার পথিমধ্যে বিভিন্ন স্থানে নামিয়ে দেয়া হয়।