সোমবার, ২৬ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে ঘর সংস্কারে রোটারী ক্লাবের সহায়তা প্রদান




দেওয়ান গিয়াস চৌধুরী: সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ঘর সংস্কারের জন্য ১৫টি পরিবারকে সহায়তা দিয়েছে ঢাকার রোটারী ক্লাব অব মতিঝিল।
রবিবার বিকেলে সুনামগঞ্জ পৌর শহরের হাসনরাজা মিউজিয়াম প্রাঙ্গণে এই সহায়তা বিতরণ করা হয়।
ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর বসতঘর সংস্কারের জন্য ঢেউটিনসহ অন্যান্য সামগ্রী প্রদান করা হয়। প্রতিটি পরিবার ঘর সংস্কার বাবদ ১৫ হাজার টাকা রে অর্থ সহায়তা পেয়েছে।

সহায়তা বিতরণকালে সুনামগঞ্জের সমাজকর্মী কবি নাসরীন আবেদীন, সাবেক সাংসদ দেওয়ান শামছুল আবেদীন, সনাক’র সহসভাপতি অ্যাডভোকেট খলিল রহমান, ব্যাংক কর্মকর্তা আশরাফ হোসেন, কলেজ শিক্ষক মশিউর রহমান উপস্থিত ছিলেন। এর আগে সংগঠনের পক্ষ থেকে জেলার সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় বন্যার্তদের মধ্যে ত্রাণ সহায়তা বিতরণ করা হয়েছে বলে অনুষ্ঠানে জানানো হয়।
সুনামগঞ্জ পৌর শহরের জলিলপুর গ্রামের বাসিন্দা আলেকা বেগম জানান, তিনদফা বন্যায় তাদের বসতঘরটির ব্যাপক ক্ষতি হয়েছে। এখন পরিবার-পরিজন নিয়ে ক্ষতিগ্রস্ত, টিকে থাকার মতো পরিবেশ নেই। হাত খালি, তাই ঘরের সংস্কার কাজ করাতে পারছেন না। এ অবস্থায় এই সহায়তা তাদের খুব উপকারে আসবে।
সমাজকর্মী কবি নাসরীন আবেদীন বলেন, সুনামগঞ্জে পরপর তিন দফা বন্যায় অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। তবে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। করোনা শুরুর পর আমরা বিভিন্ন ভাবে হতদরিদ্র মানুষকে সহায়তা করেছি সেই সাথে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ সহায়তাও দিয়েছি। কিছু দিন আগে বিশম্ভরপুরে আমরা সহায়তা করে এসেছি। আজকে ঢাকার রোটারী ক্লাব অব মতিঝিল’র উদ্যোগে ১৫টি পরিবারের মধ্যে ঘর সংস্কার ও ল্যাট্রিন বানানো বাবদ ১৫ হাজার টাকা করে তুলে দিয়েছি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।