রবিবার, ২৫ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

সুনামগঞ্জে করোনায় বিপাকেপড়া মানুষদের নৌকা, ভ্যান, গবাদিপশশু ও টিস্টল উপহার দিল বিজিবি



স্টাফ রিপোর্টার : সুনামগঞ্জের সীমান্ত এলাকায় বসবাসরত করোনা পরিস্থিতিতে বিপাকেপড়া দরিদ্র, অসহায় মানুষজনকে স্বাভাবিক জীবন-জীবিকা চালিয়ে নিতে বর্ডার গার্ড ব্যাটালিয়েনের (বিজিবি) পক্ষ থেকে নৌকা, ভ্যানগাড়ি, গবাদিপশু ও টি-স্টল উপহার দেওয়া হয়েছে।

‘আলোকিত সীমান্ত’ কর্মসূচির আওতায় বিজিবির সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের উদ্যোগে বৃস্পতিবার তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী এলাকার ২৯জন ব্যক্তিকে এসব উপহার তুলে দেওয়া হয়। এর মধ্যে ভ্যানগাড়ি ১০জনকে, টি স্টল নয়জন, গবাদিপশু আটজন এবং নৌকা দেওয়া হয়েছে দুইজনকে। এসব ব্যক্তিদের মধ্যে প্রতিবন্ধী ও নারীও রয়েছেন। এর আগে বিজিবির কোম্পানি কমান্ডার ও স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে খোঁজ নিয়ে এসব পরিবার নির্বাচন করা হয়।


এসব উপহার সামগ্রী বিতরণকালে বিজিবির সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খান, সাধারণ সম্পাদক অমল কান্তি কর, তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ তরফদার, আওয়ামী লীগ নেতা নিজাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।


লে. কর্নেল মাকসুদুল আলম বলেন, সীমান্ত এলাকার এসব মানুষজন খুবই দরিদ্র। সীমান্ত এলাকা হওয়ায় সাধারণত এসব এলাকার মানুষজন সরকারি-বেসরকারি সহায়তা কম পান। করোনার কারণে অনেকেই এখন কর্মহীন। আবার অনেকেই আছেন দুস্থ। এর আগে করোনা ও বন্যায় বিপাকেপড়া সুনামগঞ্জের সীমান্ত এলাকার তিন হাজার ৮৫০টি পরিবারকে খাদ্যসামগ্রী সহায়তা দিয়েছে বিজিবি। বিজিবির পক্ষ থেকে আলোকিত সীমান্ত কর্মূচির মাধ্যমে তাদের নানাভাবে সহযোগিতার মাধ্যমে স্বাবলম্বী করার চেষ্ঠা অব্যাহত রয়েছে।