বৃহস্পতিবার, ৬ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

সুনামগঞ্জে ঈদ উপলক্ষ্যে শিওরক্যাশের মাধ্যমে প্রধানমন্ত্রীর উদ্যোগে উপবৃত্তি এবং সরকারি সহায়তা প্রদান




“শেখ হাসিনার দীক্ষা মানসম্মত শিক্ষা রুপালী ব্যাংক শিওরক্যাশে উপবৃত্তি সারাদেশে”এই শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও রুপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে সুনামগঞ্জে ঈদুল আযহার পূর্বে করোনা ভাইরাস সংক্রমণের মধ্যেও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য প্রতি বছরের ধারাবাহিকতায় এবারও ২০১৯/২০২০ অর্থ বছরের তৃতীয় কিস্তির উপবৃত্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে।

এই প্রকল্পের আওতায় ১ কোটি ৪০ লক্ষ্য অভিভাবক এই সহায়তা পেয়ে থাকেন।
সুনামগঞ্জ জেলার ১১ টি উপজেলার মধ্যে ৫ উপজেলার ১০০৮৬৯ জন শিক্ষার্থী মোট ৫ কোটি ৪২ লক্ষ ৩৩ হাজার ১৫০
টাকা প্রদান করা হয়েছে।
পরবর্তী কার্যক্রমে বাকি ৬ টি উপজেলাতে শিক্ষার্থীদের ৫ কোটি ১৯ লক্ষ ৪৭ হাজার ৯৫০ টাকা প্রদান করা হবে বলে জানা গেছে।
শিক্ষার্থীদের অভিভাবক জানান শিওরক্যাশের মাধ্যমে তারা তাদের সন্তানের উপবৃত্তির টাকা পেয়ে খুশী ।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী রাকিবা ইসলামের মাতা রিপা খাতুন বলেন শিওর ক্যাশের মাধ্যমে খুব সহজে টাকা পেয়ে আমি আনন্দিত। সেই সাথে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেন, উপবৃত্তির টাকা সরাসরি তার মোবাইল একাউন্টে পৌঁছে যায়।এই করোনা ভাইরাসের সময় খুব সহজেই শিওর ক্যাশ এজেন্টের কাছ থেকে টাকা উত্তোলন করতে পারেন। কোন বাড়তি খরচ বা হয়রানি ছাড়াই উপবৃত্তি সংগ্রহ করতে পারায় আন্তরিক ধন্যবাদ জানান।
অন্যদিকে সরকারি সহায়তা সুবিধা ভুক্ত আরিফা সুলতানা বলেন, করোনার সময়ে সরকারি সহায়তার নগদ ২ হাজার ৫০০ টাকা পেয়ে খুবই আনন্দিত। খুব সহজে এ টাকা শিওর ক্যাশের মাধ্যমে পেয়েছি। এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।
এ বিষয়ে জানতে চাইলে রুপালি ব্যাংক শিওর ক্যাশের সুনামগঞ্জ জেলার টেরিটোরি ম্যানাজার মোঃ জুয়েল মিয়া জানান, অত্যন্ত আনন্দিত যে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা ও উপবৃত্তি টাকা রূপালী ব্যাংক শিওর ক্যাশের মাধ্যমে আমরা যথাযথভাবে গ্রাহকদের কাছে হস্তান্তর করতে পেরেছি। সরকারি সহায়তা এবং উপবৃত্তির টাকা উত্তোলন সম্পূর্ণ ফ্রী। একই সাথে এই জেলার সকল এজেন্ট, ডিস্ট্রিবিউটর এবং শিওরক্যাশ কর্মকর্তাদের এমন একটি উদ্যোগ এর সাথে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

*প্রেস বিজ্ঞপ্তি