শনিবার, ৩০ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

সিলেট বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত তিনশ ছাড়ালো



নাজাত পুরকায়স্থ:

থেমে নেই সিলেট বিভাগে করোনাভাইরাসের বিস্তার। সিলেট বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা তিনশ’ ছাড়িয়েছে। বিভাগে মোট রোগীর সংখ্যা এখন ৩১৪ জন । বিভাগে সবচেয়ে বেশি রোগী রয়েছে হবিগঞ্জ জেলায়। হবিগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। সবশেষ মঙ্গলবার এ জেলায় নতুন করে আরও ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। ফলে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১১৪ জনে।  সুস্থ হওয়ার পর আইসোলেশন সেন্টার থেকে আনুষ্ঠানিক ছাড়পত্র পেয়েছেন ১১ জন। সিলেট বিভাগের মধ্যে এখন পর্যন্ত হবিগঞ্জেই সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

সিলেট জেলায় নতুন করে আরও তিন জনের শরীরে করোনা সনাক্ত হওয়ায় জেলায় রোগীর সংখ্যা দাড়োলো ৮৮ জনে।
মৌলভীবাজার জেলায় এনিয়ে ৪৮ জনের করোনা সনাক্ত হলো। সোমবার মৌলভীবাজার একদিনে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিভাগের চার জেলায় করোনা রোগীদের মধ্যে ১২০ জন হাসপাতালে রয়েছেন। এর মধ্যে সিলেটে ২৯, সুনামগঞ্জে ৩২, হবিগঞ্জে ৫৮ ও মৌলভীবাজারে একজন। এখন পর্যন্ত মারা গেছেন ৬ জন আর সুস্থ হয়েছেন ৩৫ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিভাগে আরও ৭৭ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে সিলেটে ২৩, সুনামগঞ্জে ১৪, হবিগঞ্জে ২১ ও মৌলভীবাজারে ১৯ জন।

এছাড়া হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৪৭ জন। এর মধ্যে সিলেটে ২৪, সুনামগঞ্জে ৫৫, হবিগঞ্জে ৬৬ ও মৌলভীবাজারে ২ জন। বিভাগজুড়ে এখনো কোয়ারেন্টিনে আছেন মোট ১ হাজার ৫২১ জন। এর মধ্যে সিলেটে ৩০৬, সুনামগঞ্জে ৬২৯, হবিগঞ্জে ২২১, মৌলভীবাজারে ৩৬৫ জন।

দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ৮ মার্চ। আর সিলেটে ৫ এপ্রিল ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি অধ্যাপক ডা. মঈনউদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হন। ১৫ এপ্রিল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

৭ এপ্রিল থেকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা শুরু হয়।