শনিবার, ৩০ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

সিলেটে করোনা আক্রান্ত ৬০২, মৃত্যু ১২, ‍সুস্থ ১৫৯ জন



নাজাত পুরকায়স্থ:

সিলেটে করোনার ভয়াবহতা দিন দিন বেড়েই চলছে। প্রতিদিনই কোন না কোন জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত নতুন রোগী পাওয়া যাচ্ছে। এখন পর্যন্ত সিলেটের চার জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৬০২ জনে। প্রাণ গেছে ১২ জনের আর সুস্থ হয়েছেন ১৫৯ জন।

সবশেষ গত শুক্রবার একদিনে নতুন আরো ৩৯ জনের করোনা শনাক্ত হন। আক্রান্তদের মধ্যে সিলেটের ৩৮ জন ও সুনামগঞ্জের একজন। এনিয়ে সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ২৭৪ জনে। এরপর আছে হবিগঞ্জ। হবিগঞ্জে আক্রান্তের সংখ্যা ১৫৬ জন। সুনামগঞ্জে ৮৯ জন আর মৌলভীবাজার জেলায় ৮৩ জন।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা মারা গেছেন ১২ জন। এর মধ্যে সিলেটের রযেছেন ৯ জন, হবিগঞ্জের ১ জন ও মৌলভীবাজারের ২ জন । সুনামগঞ্জে এখন পর্যন্ত কেউ মারা যাননি।

সিলেট বিভাগের চার জেলায় এখন পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন ১৭৭ জন। তার মধ্যে সিলেটে  আছেন ৫৫ জন, সুনামগঞ্জে ৪১ জন, হবিগঞ্জে ৮০ জন ও মৌলভীবাজারে আছেন ১ জন।

সিলেট বিভাগে এখন পর্যন্ত করোনামুক্ত হয়ে বাড়ি ফিরে গেছেন ১৫৯ জন। এর মধ্যে সিলেটের ২৮ জন, সুনামগঞ্জের ৫২ জন, হবিগঞ্জের ৭০ জন ও মৌলভীবাজারের ৯ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছিল ১১৫৯৮ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১০৪২১ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ১১৭৭ জন। এর মধ্যে সিলেটে রয়েছেন ৩১০ জন, সুনামগঞ্জে ৩৪৬ জন, হবিগঞ্জে ১৬৮ জন আর মৌলভীবাজারে ৩৫৩ জন।

বিভাগের হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৩৮ জন। এর মধ্যে সিলেটে ৭৭ জন, সুনামগঞ্জে ২৯ জন, হবিগঞ্জে ১১৯ জন ও মৌলভীবাজারে ১৩ জন।