শনিবার, ৬ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

সিলেটের রাস্তা-ঘাটে বেড়েছে জনগনের সংখ্যা



ছবি – রফিকুল বারি রাহাদ

নাজাত পুরকায়স্থ:

সিলেটের সকল মার্কেট, বিপণিবিতান, শিক্ষা প্রতিষ্ঠান সব বন্ধ রয়েছে বেশ কিছুদিন যাবৎ। করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং ঘর থেকে বের না হবার নির্দেশনা দিয়েছে সরকার। গত ৭ দিন জনগন এই নির্দেশনা মেনে চললেও দুইদিনযাতৎ সিলেটের রাস্তা ঘাটে বেড়েছে জনগন আর গাড়ির সংখ্যা । এতে সচেতন মহলে আতঙ্ক বিরাজ করছে। প্রশাসনের আর আইন শৃঙ্খলা বাহিনীর প্রচারণার পরেও রাস্তায় মানুষ বের হচ্ছেন গাড়ি চলছে। সকাল থেকেই মাইকিং করে মানুষকে সচেতন করার চেষ্টা করছে পুলিশ। জিন্দাবাজারে মহড়া দিয়েছে র‌্যাব। তবুও সিলেটে যান ও জন চলাচলে ব্যস্ততা কমেনি।

কয়েকজন পথচারির ও যানবাহন চালকের সাথে কথা বললে তার জানান, গত সাতদিন ধরে কাজ ছাড়া আছি, কাজে না বের হলে, না খেয়ে থাকতে হবে তাই জীবনের ঝুঁকি থাকের পরেও পেটের ত্যাগিদে বের হতে হয়েছে।

সরকারি নির্দেশনা মতে জরুরী সেবাসহ নিত্যপণ্য আর ফার্মেসী খোলা থাকার কথা থাকলেও বেশকয়েকটি এলাকায় খোলা দেখাগেছে বিভিন্ন মিষ্টির দোকান, কনফেকশনারি, স্টেশনারি, হার্ডওয়ারের দোকানও। কয়েকটি এলাকায় খোলা রয়েছে টং দোকানগুলোও। এসব জায়গায় জনসাধারণের আনাগোনার ফলে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ছে বলে মনে করছেন অনেকে। এই ব্যাপারে প্রশাসনের নজরদরি বাড়ানের কথাও বলছেন অনেকে।