শনিবার, ৩০ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

লা লিগা ফিরবে ২০ জুন!



স্পোর্টস ডেস্ক:

আনুষ্ঠানিকভাবে এখনও লা লিগা কৃর্তপক্ষ কোন বিবৃতি দেয়নি। তবে তারা ক্লাবগুলোকে জানিয়ে দিয়েছে আগামী ২০ জুন শুরু হবে লিগের বাকি অংশ। সেভাবেই দলগুলোকে নিতে বলা হয়েছে প্রস্তুতি। লেগানেস কোচ জাভিয়ের আগুইরি এমনই জানিয়েছেন। মেক্সিকান এই কোচের মতে, লা লিগার সব ক্লাবকেই জানিয়ে দেওয়া হয়েছে এটা।

স্প্যানিশ ফুটবল ফেডারেশন দেশটির সরকারের সঙ্গে লিগ ফেরানোর ব্যাপারে আলোচনা করছে। স্পেনের স্বাস্থ্য বিভাগের থেকে এর আগে অনুশীলনের ব্যাপারে সবুজ সংকেতও পেয়েছে লা লিগা কর্তৃপক্ষ। তারা মনে করছে ২০ জুন লিগ শুরু করে বাকি ১১ ম্যাচ ২৬ জুলাইয়ের মধ্যে শেষ করবে।

লেগানেস কোচ জাভিয়ের আগুইরি বলেন, ‘আমরা এরই মধ্যে লিগ শুরুর একটা তারিখ জেনেছি। আগামী ২০ জুন লিগ শুরু করতে যাচ্ছি। পাঁচ সপ্তাহে লিগ শেষ করার পরিকল্পনাও করা হয়েছে। লিগের বাকি ১১ ম্যাচ শনিবার, রোববার, বুধবার ও বৃহস্পতিবার মাঠে গড়াবে।’

তিনি বলেন, ‘লা লিগা কৃর্তপক্ষ আমাকে আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানিয়েছে। আমরা লিগ শুরু হতে যাচ্ছে জেনে খুশি। এরই মধ্যে আমরা করোনা টেস্টে উত্তীর্ণ (নেগেটিভ) হয়েছে। আগামীকাল থেকে আমাদের অনুশীলন শুরু হবে। ‘

করোনা টেস্টে উত্তীর্ণ হওয়ায় চলতি সপ্তাহে অনুশীলনে নামছে স্পেনের ক্লাবগুলো। প্রথমে তারা আলাদাভাবে অনুশীলন করবে। এছাড়া লিগ শুরু হলে, ম্যাচে সর্বোচ্চ পাঁচজন করে বদলি ফুটবলার নামানো যাবে বলেও স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) জানিয়েছে। লেগানেস কোচের মতে, পরিস্থিতি বিবেচনা করে এটা ভালো সিদ্ধান্ত। চার দেয়ালে ৮০ দিন অবরুদ্ধ থাকার পর ফুটবলারদের ইনজুরির শঙ্কা থেকেই যায়। পাঁচ বদলি তাদের কিছুটা হলেও বিশ্রাম দেবে।