শনিবার, ৩০ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

বড়লেখা হাসপাতালে করোনার ‘‘সুরক্ষা বুথ” স্থাপন



বড়লেখা প্রতিনিধি:  

মৌলভীবাজারের বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় “কভিড-১৯ সুরক্ষা বুথ” স্থাপন করা হয়েছে। বড়লেখা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলামের উদ্যোগে সমাজসেবা অধিদপ্তরের হাসপাতাল সমাজসেবা কার্যক্রমের আওতায় ও রোগী কল্যাণ সমিতির অর্থায়নে এই সুরক্ষা বুথ স্থাপন করা হয়। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ঝুঁকিমুক্তভাবে চিকিৎসাদান ও করোনা সন্দেহভাজনদের সহজে চিহ্ণিত করতে এই সুরক্ষা বুথে হাসপাতালে আগত রোগীদের পালস্, তাপমাত্রা, ও হৃদকম্পন ইত্যাদি সুরক্ষিত পদ্ধতিতে মাপা হবে।

সোমবার (১১মে) দুপুরে এই সুরক্ষা বুথের উদ্বোধন করেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ।

এসময় বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা(আরএমও) ডা. ফেরদৌস আখতার, স্বাস্থ্য কর্মকর্তা ডা. শুভ্রাংশু শেখর দে, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. ফয়জুল ইসলাম, সাংবাদিক লিটন শরীফ প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, করোনার বিস্তার ঠেকাতে এবং হাসপাতালে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় সমাজসেবা অধিদপ্তরের হাসপাতাল সমাজসেবা কার্যক্রমের আওতায় রোগী কল্যাণ সমিতির অর্থায়নে এই সুরক্ষা বুথ স্থাপন করা হয়েছে।

এ বিষয়ে বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস, বলেন, এ বুথের মাঝখানে রয়েছে কাঁচের সুরক্ষা। এক পাশে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। অন্য পাশে থাকবে হাসপাতালে আসা ব্যক্তি। কাঁচের ভেতরে থাকা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কাছে বাইরের বাতাস প্রবেশের সুযোগ নেই। এই সুরক্ষা বুথে হাসপাতালে আগত রোগীদের পালস্, তাপমাত্রা, ও হৃদকম্পন ইত্যাদি সুরক্ষিত পদ্ধতিতে মাপা হবে। এই বুথ স্থাপনের ফলে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা করোনাভাইরাসে সংক্রামণের ঝুঁকি থেকে রেহাই পাবেন।