রবিবার, ২৫ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

ধর্ষণের বিরুদ্ধে সুনামগঞ্জের পর্যটন স্থান ট্যাকেরঘাটে মানববন্ধন



স্টাফ রিপোর্টারঃ সুনামগঞ্জের তাহেরপুরের ট্যাকেরঘাট একটি নৈসর্গিক সৌন্দর্যের রাজ্য। যেখানে সুন্দরের টানে মানুষের পদচারণ দেখা যায়। সেই পর্যটন পিপাসুদের আকর্ষণীয় জায়গায় ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে দাঁড়িয়েছে সামাজিক ছাত্র সংগঠন রিজিওনাল কো-অপারেটিভ এসোসিয়েশন (RCA)। সম্প্রতি দেশ ব্যাপি যে হারে বেড়ে চলছে এরকম নৃশংস ঘটনা সারাদেশে ছড়িয়ে পড়েছে তার উত্তাপ।

আজ শুক্রবার বিকেল ৪.১০ মিনিটে তাহেরপুরের ট্যাকেরঘাট স্মৃতিসৌধের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দেশব্যাপী ঘটে যাওয়া ধর্ষণ, ও সকল প্রকার নারী নিপীড়নের ঘটনায় জড়িত আসামি ও পৃষ্ঠপোষকদের অনতিবিলম্বে গ্রেফতার ও বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করা এবং নারীর প্রতি সহিংসতার স্থায়ী সমাধানের দাবীতে রিজিওনাল কো-অপারেটিভ এসোসিয়েশন (RCA) এই মানববন্ধনের আয়োজন করে।

RCA সভাপতি দ্বীন ইসলামের সভাপতিত্বে মানব বন্ধনে বক্তব্য রাখেন, বীর মুক্তিযুদ্ধা রৌজ আলী, সাবেক মেম্বার শাফিল মিয়া, মোঃ তারা মিয়া, মোঃ হাছন আলী, ডঃ মনির হোসেন, সংগঠনের উপদেষ্টা সজীব আহমেদ সজল, টেকের ঘাট জামে মসজিদের ইমাম রফিকুল ইসলাম, উপদেষ্টা আব্দুস ছোবহান,শরিফুল ইসলাম রনি,সহ সভাপতি আল মনসুর,জুয়েল মিয়া,সহ সাধারন সম্পাদক সাদ্দাম হোসেন,সিরাজুল ইসলাম।

বক্তারা তাদের বক্তব্যে ধর্ষণের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান। ধর্ষণের বিরুদ্ধে মাননীয় প্রধান মন্ত্রীর সিদ্ধান্ত কে স্বাগত জানিয়ে বলেন, ধর্ষণ ও নারী নিপীড়নের সাথে সংশ্লিষ্ট মামলা ও আসামি গ্রেফতারের ক্ষেত্রে পুলিশকে আরও তৎপর হতে হবে।
এসময় অনেক বক্তা ধর্ষণের সাথে মাদকের সংশ্লিষ্টতা আছে উল্লেখ করে, মাদকের বিরুদ্ধে প্রসাশনের ভূমিকাকে আরও জোড়ালো করার দাবি জানান।