শনিবার, ৩০ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

জাকজমক আয়োজনে ফিশারিজ কার্নিভাল



12736805_1051654861521727_1372454260_o

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে জাকজমক আয়োজনে অনুষ্ঠিত হলো মাৎস্যবিজ্ঞান অনুষদের ফিশারিজ কার্নিভাল ২০১৬। জনসংযোগ ও প্রকাশনা দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

বৃহস্পতিবার সকালে ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়। শোভাযাত্রা শেষে ক্যাম্পাস সংলগ্ন পুকুরে মাছের পোনা অবমুক্তকরন করা হয়। পরবর্তীতে এসিআই গোদরেজ লিমিটেডের সহযোগিতায় অনুষদীয় গ্যালারি কক্ষে মৎস্য খাদ্য ও পুষ্টি শীর্ষক সেমিনার অনুষ্টিত হয়। সেখানে উপস্থিত ছিলেন পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, মাৎস্য-বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মোঃ শাহাব উদ্দিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ।

সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্ত্বরে জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক পর্ব অনুষ্টিত হয়। কার্নিভাল অনুষ্ঠানের আহ্বায়ক মৃতুঞ্জয় কৃন্ডুর সঞ্চলনায় প্রথমেই মাৎস্যবিজ্ঞান অনুষদের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। কৃতী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম।। এর পরপরই মাৎস্যবিজ্ঞান অনুষদ ছাত্র সমিতির তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয় জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। শিক্ষার্থী খেয়া ও মাহার সঞ্চলনায় অনুষদীয় শিক্ষার্থীদের অংশগ্রহনে নাচ, গান, নৃত্য, কৌতুক আর অভিনয়ের জাদুতে দর্শকরা মেতে উঠে ফিসারিজ কার্নিভালে।

সবশেষে মূল আকর্ষণ ছিলো ব্যান্ড দল অভিযাত্রির গান পরিবেশনা। রাত প্রায় ১২টা পর্যন্ত গমগম করছিলো সিকৃবি ক্যাম্পাস।

এদিকে ফিশারিজ কার্নিভালের অংশ হিসেবে মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষকবৃন্দ আজ শুক্রবার বেড়ুলেন আনন্দ ভ্রমণে। সকল বিভাগের শিক্ষকবৃন্দ বিশ্ববিদ্যালয় বাসে করে সারা শহর প্রদক্ষিণ করে চলে যান ড্রিম ল্যান্ড পার্কে।