রবিবার, ২৫ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম

ছাতকে আবুল কালাম হত্যাকারীদের গ্রেফতার এবং সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি



 

স্টাফ রিপোর্টারঃ সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাও ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক, আব্দুল হক স্মৃতি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ছাত্রলীগ নেতা মো.আবুল কালামের হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী।

শুক্রবার বিকেল সাড়ে তিনটায় ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাও ইউনিয়নের পীর পুর বাজারে এলাকাবাসীর আয়োজনে অনুষ্ঠিত হয় ঘন্টা ব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ। মানববন্ধনে এমসি কলেজের শিক্ষার্থী ইকবাল হোসাইনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামিলীগ নেতা আব্দুস শহীদ মুহিত।

এসময় বক্তব্য রাখেন সাবেক ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব নিজাম উদ্দিন, আলহাজ সুন্দর আলী, ২ ও ৩ নং ওয়ার্ড মেম্বার রাজন তালুকদার ও আনোয়ার হোসেন, স্থানীয় মুরুব্বি আনসার আলী, তাহের আহমেদ চৌধুরী, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আরজ আলী।

মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, আবুল কালম ছিলেন অন্যায়ের প্রতিবাদী সবার প্রিয় একটি মুখ। সেই সাথে একজন সমাজসেবক ও ছিলো। মৃত্যুর আগের দিনও অন্য একজনকে রক্তদান করে এসেছিলো। গত ২৪ আগস্ট বাসায় আসার সময় রাস্তা থেকে ধরে নিয়ে পাশবিক নির্যাতন করে দিনে দুপুরে হত্যা করা হয়েছে অথচ তার মূল হত্যাকারীদের এখন গ্রেফতার করেনি পুলিশ। আমরা এলাকাবাসী আজকে বলে দিতে চাই দ্রুত সময়ের মধ্যে যদি আবুল কালামের হত্যাকারীদের গ্রেফতার করে ফাঁসি না দেওয়া হয় তাহলে আমরা কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করব।

মানববন্ধনে এসে যুক্ত হয়ে একাত্মতা প্রকাশ করে দেশবন্ধু শিক্ষা কল্যান ট্রাস্ট, পীরপুর, মোহনা সমাজ কল্যান সংস্থা, বন্ধন সমাজ কল্যান সংস্থা, অষ্টগ্রাম সমাজ কল্যান সংস্থা, অনির্বাণ যুব সমাজ কল্যান সংস্থা সহ স্থানীয় সংগঠনগুলো।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন সাবেক উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সাকিবুল হাসান এমরান , এটিএম রায়হান সাবেক সাহিত্য সম্পাদক সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ, উপজেলা আওয়ামিলীগ নেতা ও তরুন সমাজ সেবক আলী হোসেন, পাবেল তালুকদার, রুবেল আহমেদ, সদরুল আমিন সোহান, গোবিন্দগঞ্জ কলেজ ছাত্রলীগ নেতা পাবেল আহমেদ, হাবিবুর রহমান জয়, ইউনিয়ন যুবলীগ নেতা ছুরেতাজ মেম্বার, সাজ্জাদুর রহমান, সুজন আহমদ, শিমুল, শায়েস্তা, আশরাফ আহমদ সহ প্রমুখ।